যেভাবে জানবেন পিএসসি পরীক্ষার ফলাফল!



বাংলাদেশে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে যাচ্ছে ৩০ ডিসেম্বর, ২০১৩ সোমবার। সকাল থেকেই ফলাফল প্রকাশের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে বলে আশা করা গেলেও সাম্প্রতিক অভিজ্ঞতা অনুযায়ী এ ধরণের পাবলিক পরীক্ষার ফল শিক্ষাপ্রতিষ্ঠান ও অন্যান্য ইলেকট্রনিক উপায়ে অপেক্ষমাণ শিক্ষার্থী-অভিভাবকদের নিকট পৌঁছাতে কমপক্ষে দুপুর ১২টা থেকে ২টা বেজে যায়।
২৯ তারিখ রবিবারে জেএসসি-জেডিসির ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছে দুপুর ২টায়। এর পরের দিন অর্থাৎ ৩০ তারিখে প্রকাশিতব্য (প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা) পিএসসি পরীক্ষার ফলাফল জানার উপায় নিয়ে আমাদের অনেক পাঠক বিভিন্নভাবে আমাদের সাথে যোগাযোগ করেছেন। আশা করি এই পোস্টটি তাঁদের কাজে আসবে।
পিএসসি পরীক্ষার রেজাল্ট জানতে ডিপিই-টেলিটকের এই অফিসিয়াল সাইটটি http://dperesult.teletalk.com.bd/dpe.php ভিজিট করুন ও প্রয়োজনীয় তথ্য পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করে ফলাফল জানুন।
অথবা আপনি চাইলে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমেও ফলাফল জানতে পারেন। এজন্য নিচের ফরম্যাট অনুসরণ করুন। (উপজেলা কোড পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন পেপারে পাওয়া যাবে)
প্রাইমারী সমাপনী পরীক্ষার রেজাল্টঃ
DPE <space> Upazila Code <space> RollNumber <space> 2013   
ইবতেদায়ী সমাপনী পরীক্ষার রেজাল্টঃ
EBT <space> Upazila Code <space> RollNumber <space> 2013
এবার মেসেজটি 16222 নাম্বারে পাঠিয়ে দিন। ফিরতি এসএমএসে ফলাফল জানতে পারবেন।
এসএমএসের মাধ্যমে ফলাফল জানার উপরোক্ত নিয়মটি গ্রামীণফোন অনলাইন কাস্টমার কেয়ার থেকে সংগ্রহ করা হয়েছে। এটি সব মোবাইল অপারেটরে কাজ করবে কিনা নিশ্চিত না। তবে ১৬২২২ পোর্টাল সব অপারেটরেই কাজ করবে বলে আশা রাখি। আর যদি কাজ না করে, তবে আপনার জিপি মোবাইল থেকেই এসএমএস পাঠাবেন।
সবার জন্য রইল অনেক অনেক শুভকামনা  !!

প্রিয় পাঠক, পোস্টটি পড়ার পর আপনার ভালো লাগা, মন্দ লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করুন। যা আমাদের ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ অনুপ্রেরণা জাগাবে। আর প্রাসঙ্গিক যেকোন প্রশ্নের সমাধান পেতে মেইল করুন contact@projukte.com ঠিকানায় অথবা অধিক জরুরী প্রয়োজনে কল করুন ০১৭৫৪৭২০২৫৫ নম্বরে। আপনার একটি মন্তব্যই আমাদের নিকট অনেক মূল্যবান। সাথেই থাকুন প্রযুক্তি ডট কম বাংলা ব্লগের সাথে।
ধন্যবাদান্তে,
প্রযুক্তি ডট কম

আপনার মূল্যবান মন্তব্য প্রদানের জন্য ধন্যবাদ