সফটওয়্যার ছাড়াই কম্পিউটারে বিভিন্ন ধরনের ফাইল কনভার্ট!

গান শুনতে বা অন্য কোনো জরুরি কাজে কম্পিউটারে বিভিন্ন ধরনের ফাইল কনভার্ট করতে হয়। এজন্য আমরা ব্যবহার করি বিভিন্ন ধরনের কনভার্টার। অনেক ক্ষেত্রে দেখা যায়, এসব একাধিক সফটওয়্যার ইনস্টলের ফলে কম্পিউটার গতি হারায়। কোনো সফটওয়্যার ইনস্টটল না করেই কনভার্ট করা গেলে সেটি হবে বেশি উপযোগী। বেশ কিছু ওয়েবসাইটের সাহায্যেও কাজটি করা যায়। এর মধ্যে  www.zamzar.com অন্যতম। এ সাইট থেকে সহজে যে কোনো ফাইল যে কোনো ফরম্যাটে কনভার্ট করা যায়।
কনভার্টসাইটে প্রবেশ করে ব্রাউজ বাটনে ক্লিক করে যে ফাইলটি কনভার্ট করতে চান সেটি আপলোড করুন। এরপর কাঙ্ক্ষিত ফরম্যাটটি নির্বাচন করুন। এখন আপনার ই-মেইল ঠিকানা দিয়ে কনভার্ট বাটনে ক্লিক করুন। এবার আপনি আপনার মেইল বঙ্ চেক করুন। সেখানে একটি ডাউনলোড লিঙ্ক আসবে। এখন আপনি ওই লিঙ্ক থেকে আপনার কাঙ্ক্ষিত ফরম্যাটের ফাইলটি ডাউনলোড করে নিতে পারবেন।
তবে নিবন্ধন ব্যতীত সাইটটি থেকে ১০০ মেগাবাইটের বড় আকারের ফাইল কনভার্ট করা যাবে না। নিবন্ধিত গ্রাহকরা ১ জিবির ফাইল কনভার্ট করতে পারবেন এবং তার নিজস্ব ইনবঙ্ও তৈরি হবে সাইটে। এছাড়া এ ওয়েবসাইট থেকে যে কোনো ভিডিও শেয়ারিং সাইট যেমন ইউটিউবের ভিডিও লিঙ্ক দিয়ে যে কোনো ফরম্যাটে ফাইল ডাউনলোড করা যায়। এরকম আরও দুটি সাইট হলো media-convert.com  এবং freefileconvert.com।

প্রিয় পাঠক, পোস্টটি পড়ার পর আপনার ভালো লাগা, মন্দ লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করুন। যা আমাদের ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ অনুপ্রেরণা জাগাবে। আর প্রাসঙ্গিক যেকোন প্রশ্নের সমাধান পেতে মেইল করুন contact@projukte.com ঠিকানায় অথবা অধিক জরুরী প্রয়োজনে কল করুন ০১৭৫৪৭২০২৫৫ নম্বরে। আপনার একটি মন্তব্যই আমাদের নিকট অনেক মূল্যবান। সাথেই থাকুন প্রযুক্তি ডট কম বাংলা ব্লগের সাথে।
ধন্যবাদান্তে,
প্রযুক্তি ডট কম

আপনার মূল্যবান মন্তব্য প্রদানের জন্য ধন্যবাদ