টেক রাইটার্স মিটআপ: নতুন পথের দেখা পেল প্রযুক্তি লেখকরা

Samrat khan, Priyo.com
ছবি: লয়েড তুহিন হালদার
 
তথ্য প্রযুক্তি নিয়ে লেখার মাধ্যমে দেশের প্রযুক্তি খাতের অগ্রগতিতে অবদান রাখতে চান, এমন একদল স্বপ্নবাজ তরুণের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে গেল ‘টেক রাইটার্স মিটআপ’। প্রিয় টেকের উদ্যোগে ধানমন্ডিস্থ ইএমকে সেন্টারে আয়োজিত হয় এ মিটআপ। বর্তমানে প্রযুক্তি নিয়ে লিখছেন, এমন তরুণদের পাশাপাশি লিখতে আগ্রহীরাও এখানে অংশ নেন।
Samrat khan, Priyo.com

নির্ধারিত সময়ের আগেই সেখানে একে একে আসতে থাকেন অংশগ্রহণকারীরা। শুরুতেই নিজের লেখালেখি সম্পর্কে বক্তব্য দেন মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন। তার লেখালেখির সূচনা এবং সামনে এগিয়ে যাওয়া, এসব কিছুই তিনি তুলে ধরেন সবার সামনে। বেশ কয়েক বছর ধরেই তিনি নিয়মিত লিখছেন তথ্য প্রযুক্তি নিয়ে। তাই সবার সাথে নিজের অভিজ্ঞতা বিনিময় করার সুযোগ হাতছাড়া করলেন না। 

তরুণ প্রযুক্তি সাংবাদিক তুসিন আহমেদ। কেন প্রযুক্তি নিয়ে লিখতে আগ্রহী হলেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মূলত পড়তে পড়তে লিখার আগ্রহ তৈরি হয়। পরবর্তীতে ব্লগিং সম্পর্কে জানতে পারি। আর এরপর দেশের দুটি ব্লগ সাইটে প্রযুক্তি নিয়ে লিখতে শুরু করি। আর সেই থেকেই শুরু।

বাংলাদেশের তথ্য প্রযুক্তি খাতের বর্তমান পরিস্থিতি সম্পর্কে নিজের পর্যালোচনা তুলে ধরেন শিপলু হৃদয়। কিভাবে নিজের একটি প্রযুক্তি প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন এবং সেটি পরিচালনা করতে গিয়ে কী ধরণের অভিজ্ঞতা হয়েছিলে, সবার সামনে তিনি সে বিষয়টি তুলে আনেন।

এরপর প্রিয়.কমের সম্পাদক জাকারিয়া স্বপন তুলে ধরেন তার অভিজ্ঞতার কথা। প্রিয়.কমের প্রতিষ্ঠার পর থেকে বর্তমান অবস্থানে আসা পর্যন্ত অর্জিত বিভিন্ন অভিজ্ঞতা তিনি তুলে ধরেন সবার সামনে। এ সময় তিনি প্রিয়.কম সম্পর্কে অংশগ্রহণকারীদের করা বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন। এছাড়া প্রিয়.কমের বিভিন্ন ভবিষ্যৎ পরিকল্পনার কথাও উপস্থিত সবার সামনে তুলে ধরেন তিনি।
সবশেষে প্রিয় টেকের ব্লগিং প্রতিযোগিতার দুই বিজয়ীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়। দুই বিজয়ী হাসান জুবায়ের এবং রাজুর হাতে পুরস্কার হিসেবে ল্যাপটপ তুলে দেন জাকারিয়া স্বপন।

নিউজটি প্রিয়.কম থেকে সংগ্রহ করা হয়েছে।

ব্যক্তিগতঃ
আমি সম্রাট খান  টেক রাইটার্স মিটআপ এ আংশগহন করেছি। আমি এই অনুষ্ঠান থেকে অনেক কিছু শিখতে পেরেছি। লেখা লেখি নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে অনেক অনুপ্রানিত হয়েছি এই টেক রাইটার্স মিটআপ অনুষ্ঠানে অংশগ্রহন করে।

প্রিয় পাঠক, পোস্টটি পড়ার পর আপনার ভালো লাগা, মন্দ লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করুন। যা আমাদের ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ অনুপ্রেরণা জাগাবে। আর প্রাসঙ্গিক যেকোন প্রশ্নের সমাধান পেতে মেইল করুন contact@projukte.com ঠিকানায় অথবা অধিক জরুরী প্রয়োজনে কল করুন ০১৭৫৪৭২০২৫৫ নম্বরে। আপনার একটি মন্তব্যই আমাদের নিকট অনেক মূল্যবান। সাথেই থাকুন প্রযুক্তি ডট কম বাংলা ব্লগের সাথে।
ধন্যবাদান্তে,
প্রযুক্তি ডট কম

আপনার মূল্যবান মন্তব্য প্রদানের জন্য ধন্যবাদ